ডার্ক ওয়েবে ঢুকবো কিভাবে? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+2 টি ভোট
374 বার দেখা হয়েছে
"প্রযুক্তি" বিভাগে করেছেন (28,310 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (28,310 পয়েন্ট)
Dark Web : ইন্টারনেট এর সবচেয়ে ভয়ংকর জায়গা। এখানে প্রায় যত খারাপ কাজ আছে সব ই করা হয়। তবে এব্যাপার এ আমার ধারণা নেই যে এখানে কি করা হয়।এই ধরনের ওয়েবসাইট এর শেষে. com না থেকে. onion থাকে।

কিভাবে এক্সেস করবেন:
Dark Web এমন একটি জায়গা যেখানে গুগল আপনাকে নিয়ে যেতে পারবে না। কারণ গুগলের এরিয়া হচ্ছে মোট ইন্টারনেট এর ৫ % যেটাকে আমরা সার্ফেস ওয়েব বলি। গুগলে ব্রাউজ করার সময় আমাদের আইপি টা হাইড থাকে না। আমরা যখন কোনো ওয়েব সাইট এ প্রবেশের চেষ্টা করি তখন আমাদের কম্পিউটার থেকে একটা রিকুয়েস্ট যায় ওয়েব সাইটের কাছে যে এই আইপি থেকে একজন সাইটে প্রবেশ করতে চাচ্ছে। রিকুয়েস্ট আ্যপ্সেক্ট করা হলে আমরা সাইট এ ঢুকতে পারি।

 কিন্তু Dark Web জায়গা টা খুব ই খারাপ। এখানে অনেক হ্যকার ওত পেতে বসে থাকে। তাই আমাদের আইপি টা হাইড করতে হবে। এক্ষেত্রে আপনি TOR Browser ব্যবহার করতে পারেন । কারণ একমাত্র TOR Browser ই আপনাকে Dark Web এ এক্সেস করতে দেবে । Tor Network এ কানেক্ট করার পর আপনার আইপিটি ৩ টি দেশের লোকেশনে এ দেখাবে । অর্থাৎ আপনি যখন .onion সাইট এ প্রবেশ করতে চাইবেন তখন আপনার আইপিটি ৩ টি দেশের সার্ভার অতিক্রম করে ওই সাইট এ প্রবেশের রিকুয়েস্ট যাবে। অর্থাৎ আপনার পরিচয় গোপন থাকবে । আপনি ঢাকা থেকে ব্রাউজ করলে আপনার লোকেশন দেখাতে পারে ইন্ডিয়া ।এভাবে তিনটি আইপির লোকেশন তিনটা । মোট কথা আপনাকে Tor ব্যবহার করতে হবে । মনে রাখবেন এখানে প্রতি পদে পদে বিপদ । আপনার একটি ক্লিক এ সবকিছু শেষ হয়ে যেতে পারে । তাই বলব মোবাইল দিয়ে Dark Web এক্সেস না করতে । আর এখান থেকে কোনো কিছু ডাউনলোড করবেন না । এখান কার একট সামান্য mp3 ফাইল ই আপনার ফোনের সমস্ত ডাটা শেষ করে দিতে পারে ।

- ফারজিন হাসান

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+3 টি ভোট
2 টি উত্তর 477 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 203 বার দেখা হয়েছে
0 টি ভোট
1 উত্তর 193 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 250 বার দেখা হয়েছে
06 জুলাই 2022 "জ্যোতির্বিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mahfuzur Rahman RM (9,190 পয়েন্ট)
+2 টি ভোট
1 উত্তর 228 বার দেখা হয়েছে
28 ডিসেম্বর 2021 "পদার্থবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hojayfa Ahmed (135,480 পয়েন্ট)

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

242,159 জন সদস্য

51 জন অনলাইনে রয়েছে
2 জন সদস্য এবং 49 জন গেস্ট অনলাইনে
  1. amir

    110 পয়েন্ট

  2. LewisPeningt

    100 পয়েন্ট

  3. EliasCheel06

    100 পয়েন্ট

  4. JulianneVrol

    100 পয়েন্ট

  5. JennaBoismen

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...