সিনিয়র আপুদের প্রতি ছেলেদের একটু বেশিই টান থাকে কেন? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+1 টি ভোট
245 বার দেখা হয়েছে
"লাইফ" বিভাগে করেছেন (710 পয়েন্ট)

2 উত্তর

0 টি ভোট
করেছেন (180 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

সিনিয়র আপুদের বলতে-- বায়োলজিক্যাল টার্মে আমরা এটাকে এডাল্ট পিরিয়ডে থাকা পুরুষের সাপেক্ষে বিপরীত লিঙ্গের সত্তাকে বুঝি। 

বয়:সন্ধিকালে পৌঁছানোর পরে ছেলে এবং মেয়েদের উভয়েরই হরমোনাল রেগুলেশনের ফলাফলস্বরূপ একে অপরের প্রতি টান অনুভব করেন। এটাকে আমরা ন্যাচারাল ধরি। এই সময়ে পুরুষের যে টেস্টোস্টেরন হরমোন রিলিজ হয় এর ফলে তাদের মধ্যে মেলনেস(পুরুষালিভাব) ফুটে উঠে। পুরুষের মাইন্ডসেটে তার পার্টনার কেমন হবে এটা অরগানাইজ হতে থাকে। বয়সের সাথে সাথে পুরুষের কপুলেশন/কয়েটাস/ইন্টিমেট/সহবাসের প্রতি যে তার এট্রাকটিভ ন্যাচার -তা এমনভাবে অরগানাইজ হয় যাতে সে নিজেকে সবচেয়ে হ্যাপি ভাবে। সে তার মাইন্ডসেটকে ঐভাবেই অরগানাইজ করে। এবং তার পছন্দের তালিকায় নারীর রূপ, লাবন্য, আচরণ এবং দৈহিক কাঠামো প্রাধান্য পায়। এই অরগানাইজেনের পেছনে কিছু ফ্যাক্টর দায়ী

১- পার্টনার কেমন হবে তার কল্পনা

২- বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ অনুভব করে একাধিক নারীর প্রতি তার অপছন্দের ও পছন্দের সামঞ্জস্যতা আনা। 

৩-পর্ণোগ্রাফি( এটার ফলে পছন্দের তালিকায় বিরাট চ্যাঞ্জ আসতে পারে, সাইকোলজিক্যালি পার্টনার পছন্দের ক্ষেত্রে এবনরমাল কিছু আশা করা যেতে পারে) 

৪-ন্যাচারাল ইন্সটিন্ক্ট (যেটা স্বভাবগতভাবেই আসে)

বয়সে বড় নারীদেরকে পুরুষের পছন্দ হয় বলতে বুঝায় তার মাইন্ডসেট এমনভাবে অরগানাইজ হয়েছে যেটা সে তার বয়সে বড় নারীদের মধ্যে দেখতে পেয়েছে। এই পছন্দের পেছনে কখনো একটা কারন দায়ী থাকতে পারেনা। অনেকগুলো ফ্যাক্টর এখানে জড়িত। 

এখানে কিছু জিনিস জেনে রাখা ভালো যে, পুরুষ একাধিক নারীতে আসক্ত হওয়া এবং পুরুষের পরকীয়া তার সাথে সাথে পুরুষ বিবাহিত জীবনে আনহ্যাপি হওয়ার একটা বড় কারন হলো -পর্ণোগ্রাফি। নারী পুরুষের শারিরীক কাঠামো দেখার একটা বড় ব্যারিয়ার ছিল সম্মতি(সামাজিক সম্মতি যেটাকে বিয়ে বলি আমরা)। পর্নোগ্রাফি সেই ব্যারিয়ার ভেঙে দেয়। ফলে পুরুষের চোখে তার ইন্টিমেট দৃশ্যে একজনকে কল্পনায় রাখতে পারেনা। পর্ণোগ্রাফিতে আসক্ত পুরুষ নিজের স্ত্রীকে তখন এভেইলেবল মনে করে।  অপর নারীদের নিয়ে একটা ইন্টিমেট/সেক্স ফ্যান্টাসিতে ভুগে। এই সেইম বিষয়টাও বয়সে বড় কাউকে পছন্দের ক্ষেত্রে পুরুষের মানসিকতা ট্রিগার হতে পারে।

0 টি ভোট
করেছেন (5,600 পয়েন্ট)
সিনিয়র আপুদের প্রতি ছেলেদের একটু বেশি টান থাকার বেশ কয়েকটি কারণ রয়েছে। এর মধ্যে কয়েকটি হল:

**** ইমপ্রেশন: সিনিয়র আপুদের প্রতি ছেলেরা সাধারণত একটু বেশি ইমপ্রেস হয়। সিনিয়র আপুদেরকে তারা আরও আকর্ষণীয়, স্বাধীন এবং অভিজ্ঞ মনে করে। তারা সিনিয়র আপুদের কাছ থেকে শেখা এবং তাদের দ্বারা প্রভাবিত হতে চায়।

** অভিভাবকতা: সিনিয়র আপুদেরকে ছেলেরা অনেক সময় অভিভাবকের মতো দেখে। তারা সিনিয়র আপুদের কাছ থেকে যত্ন, সমর্থন এবং গাইডলাইন পায়। তারা সিনিয়র আপুদের উপর নির্ভর করতে পারে এবং তাদের সাথে কথা বলতে পারে।

** রোমান্টিক আকর্ষণ: কিছু ক্ষেত্রে, ছেলেরা সিনিয়র আপুদের প্রতি রোমান্টিক আকর্ষণ অনুভব করতে পারে। তারা সিনিয়র আপুদেরকে আরও আকর্ষণীয় এবং আকর্ষণীয় মনে করে। তারা সিনিয়র আপুদের সাথে সম্পর্ক গড়ে তুলতে আগ্রহী হতে পারে।

অবশ্যই, সমস্ত ছেলে সিনিয়র আপুদের প্রতি আকর্ষণীয় বোধ করে না। তবে, উপরে বর্ণিত কারণগুলির কারণে অনেক ছেলেই সিনিয়র আপুদের প্রতি একটু বেশি টান অনুভব করে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+32 টি ভোট
5 টি উত্তর 33,328 বার দেখা হয়েছে
+3 টি ভোট
2 টি উত্তর 4,786 বার দেখা হয়েছে
+1 টি ভোট
2 টি উত্তর 6,931 বার দেখা হয়েছে
07 জানুয়ারি 2022 "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Melody (6,000 পয়েন্ট)
+3 টি ভোট
2 টি উত্তর 563 বার দেখা হয়েছে
20 এপ্রিল 2021 "জীববিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন হায়াত (20,390 পয়েন্ট)
+3 টি ভোট
3 টি উত্তর 1,633 বার দেখা হয়েছে
11 ফেব্রুয়ারি 2021 "বিবিধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন নোশিন মাহি (7,940 পয়েন্ট)

10,723 টি প্রশ্ন

18,367 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,303 জন সদস্য

53 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 52 জন গেস্ট অনলাইনে
  1. Ayon Ratan Agni

    390 পয়েন্ট

  2. Al Moyaj Khondokar

    210 পয়েন্ট

  3. Vuter Baccha

    150 পয়েন্ট

  4. Hasan rafi

    140 পয়েন্ট

  5. Israt Jahan Taha

    130 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি প্রাণী স্বাস্থ্য বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া শীতকাল গরম কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ মস্তিষ্ক শব্দ ঠাণ্ডা ব্যাথা ভয় বাতাস স্বপ্ন গ্রহ রসায়ন তাপমাত্রা উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা পাখি গ্যাস মন সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম বিড়াল কান্না নাক
...