কী কী নিয়ম মেনে চললে মোবাইলের ব্যাটারি ভালো থাকবে? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+3 টি ভোট
184 বার দেখা হয়েছে
"প্রযুক্তি" বিভাগে করেছেন (135,480 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (135,480 পয়েন্ট)
মোবাইলের ব্যাটারি ভালো রাখতে হলে এই পয়েন্ট গুলো অব্যসই ফলো করবেন,

১)কোনোদিন ব্যাটারি ০% বা ১০০% করবেন না। সবসময় ব্যাটারির চার্জ ২০ থেকে ৮০% মেইনটেইন করার চেষ্টা করবেন।মাসে একবার চার্জ ০% করে আবার ১০০% করবেন।এতে ব্যাটারির লাইফ প্রায় দেড় থেকে দুই বছর বাড়াতে পারবেন।

২) সবসময় কোম্পানির দেওয়া চার্জার ব্যাবহার করা উচিত বা হারিয়ে গেলে একই রেটিং এর চার্জার কিনবেন।যেমন ৫V-২A বা ৫V-১A যেমন আপনার চার্জার এর রেটিং দেখে রাখবেন।

৩)ব্যাকগ্রাউন্ড এ অনেক চার্জ টানে এইসব অ্যাপ গুলোকে দেখে তাদের ব্যাটারি ইউজেজ ব্লক করবেন।কারণ এরম হলে দিনে অনেকবার চার্জ দিতে হবে ও ব্যাটারির চার্জ সাইকেল কমবে।

৪)খুব গরম স্থানে মোবাইল রাখবেন না যেমন সূর্যের আলোয়,পিসি এর ওপর,তাহলে লিথিয়াম আইরন ব্যাটারির চার্জ ক্যাপাসিটি কমবে।

এমনিতে একটা ফোন যদি আপনি একবছর ইউজ করেন তাহলে পরের বছর আপনার ফোনের ব্যাটারির ৮৫% থেকে যায়।মানে আপনার ফোনে ৪০০০mah এর ব্যাটারি হলে পরের বছর তা ৩৪০০mah হোয়ে যায়।তাই যদি এই পয়েন্টগুলো ফলো করেন তাহলে প্রায় তিন বছর আপনি ফোনটিতে ভালো ব্যাটারি ব্যাকআপ পাবেন।

 

wasim

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+4 টি ভোট
1 উত্তর 239 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 1,049 বার দেখা হয়েছে
+4 টি ভোট
1 উত্তর 489 বার দেখা হয়েছে

10,750 টি প্রশ্ন

18,409 টি উত্তর

4,732 টি মন্তব্য

244,528 জন সদস্য

29 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 28 জন গেস্ট অনলাইনে
  1. MIS

    1390 পয়েন্ট

  2. shuvosheikh

    420 পয়েন্ট

  3. তানভীর রহমান ইমন

    160 পয়েন্ট

  4. unfortunately

    130 পয়েন্ট

  5. Muhammad_Alif

    130 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য #science প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বাংলাদেশ বিড়াল
...