কবুতরের মধ্যেও কেন আত্নহত্যার প্রলোভন দেখা যায় - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+4 টি ভোট
166 বার দেখা হয়েছে
"জীববিজ্ঞান" বিভাগে করেছেন (160 পয়েন্ট)

1 উত্তর

+1 টি ভোট
করেছেন (4,640 পয়েন্ট)
হ্যাঁ, কবুতর বা পায়রা আত্মহত্যা করতে পারে।

তারা বিষণ্ণ হতে পারে। মানুষের মতোই, পাখিরা - বিশেষ করে পায়রা - মানসিক চাপ, উদ্বেগ এবং বিষণ্নতা সহ বিস্তৃত আবেগ অনুভব করতে পারে। যদিও এটি আশ্চর্যজনক মনে হতে পারে, তবে প্রাণীদের স্বাস্থ্য এবং সুস্থতার সাথে জড়িত আবেগগুলি বিবেচনা করা গুরুত্বপূর্ণ।

কবুতরের আবেগ কীভাবে কাজ করে তা বোঝার জন্য, তাদের প্রাকৃতিক পরিবেশের দিকে নজর দেওয়া গুরুত্বপূর্ণ। কবুতর অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পাখি, শক্তিশালী পারিবারিক বন্ধন সহ, এবং তারা উপনিবেশে বাস করে। যখন তাদের সামাজিক সংযোগগুলি ক্ষতিগ্রস্ত হয় বা ব্যাহত হয়, এবং যখন তারা পরিবারের সদস্যদের থেকে বিচ্ছেদ অনুভব করে তখন তারা চাপ এবং হতাশাগ্রস্ত হতে পারে।

কবুতররা যখন তাদের পরিবেশ বা রুটিনে পরিবর্তন অনুভব করে বা পরিবেশগত বিপত্তি দেখা দেয় তখনও স্ট্রেস বাড়তে পারে। কবুতর যখন হতাশা অনুভব করে, তখন তারা অলস হয়ে যায়, খাওয়া বন্ধ করে দেয় এবং অন্যান্য পাখির সাথে মিথস্ক্রিয়া উপভোগ করার ক্ষমতা হারিয়ে ফেলে।

আর এই বিষন্নতার কারণেই কবুতরের আত্মহত্যা করে বাকরতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
3 টি উত্তর 333 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 992 বার দেখা হয়েছে
+13 টি ভোট
2 টি উত্তর 2,482 বার দেখা হয়েছে
0 টি ভোট
2 টি উত্তর 271 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 184 বার দেখা হয়েছে

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

242,499 জন সদস্য

47 জন অনলাইনে রয়েছে
2 জন সদস্য এবং 45 জন গেস্ট অনলাইনে
  1. akramul5556

    110 পয়েন্ট

  2. amir

    110 পয়েন্ট

  3. Doug32C77858

    100 পয়েন্ট

  4. CelindaA007

    100 পয়েন্ট

  5. FidelJ479387

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...