ব্যাক ডিম্পল কী? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+2 টি ভোট
356 বার দেখা হয়েছে
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (141,830 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট
করেছেন (141,830 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

Back Dimple : ব্যাক ডিম্পল

গালে টোল পরা মানুষ সবারই পছন্দ। কিউট লাগে দেখতে। মজার বিষয় হলো বৈজ্ঞানিকভাবে গালে টোলকে মুখের মাংশপেশীর বংশগত ত্রুটি বলা হয়ে থাকে। 

সে যাই হোক, আজ আপনাদেরকে জানাবো ব্যাক ডিম্পল সম্পর্কে।  ছবিতে দেখুন চিহ্নিত যে টোল দেখতে পাচ্ছেন এটাকে ব্যাক ডিম্পল বলা হয়ে থাকে। যদি আপনার এটা থেকে থাকে আপনি ধরে নিতে পারেন যে প্রাচীন গ্রিকদের সাথে আপনার জেনেটিক কোন  সম্পর্ক রয়েছে। শুধুমাত্র প্রাচীন গ্রীক দের মধ্যে এটি পূর্বে দেখা গেলেও এখন সব জায়গাতেই দেখা যায়। যদি মেয়েদের মধ্যে এটি দেখা যায় তাকে বলা হয় Dimple of Venus। ছেলেদের মধ্যে দেখা গেলে একে বলা হয় Apollo Dimple।

পুরো পৃথিবীতে মাত্র ১৭% মানুষের মধ্যে ব্যাক ডিম্পল দেখতে পাওয়া যায়। যদি আপনার থেকে থাকে আপনি ওই ১৭% এর একজন।

এটি সৃষ্টি হবার কারণ হলো, স্পাইনের ওই অংশে বর্ধিত লিগামেন্ট। এই বর্ধিত লিগামেন্ট শুধুমাত্র প্রাচীন গ্রীকের মানুষদেরই বৈশিষ্ট ছিলো।  একে Beauty Mark ও বলা হয়ে থাকে। নারীদের মধ্যে এটি বেশি দেখতে পাওয়া যায়। তবে পুরুষদের মধ্যেও পাওয়া যায়। দেখতে আকর্ষণীয় হবার দরুন অনেকেই পেতে যায় এই ডিম্পল। সেলিব্রেটিদের মধ্যে অনেকেই সার্জারী করিয়ে গালের ও ব্যাক এর এই টোল পেয়ে থাকেন। কিন্তু প্রাকৃতিক ভাবে আপনি কোন এক্সারসাইজ করেই এটা পাবেন না যদি আপনার জন্ম থেকে এই বৈশিষ্ট না থেকে থাকে। যাদের শুরু থেকে ছিলো মাঝে নেই হয়ে গেছে শারীরিক পরিবর্তন এর কারণে তারা কিছু এক্সারসাইজ করলেই ফিরে পেতে পারেন এই ব্যাক ডিম্পল। 

ব্যাক ডিম্পল কে Sign Of Fertility বলা হয়ে থাকে। বিভিন্ন গবেষনায় জানা গেছে, back dimple যাদের রয়েছে তাদের সেক্সুয়াল ড্রাইভ অসাধারণ হয়ে থাকে অন্যদের চেয়ে যদি না কোন রোগ থেকে থাকে। Sun Publication এর রেফারেন্স অনুযায়ী,ব্যাক ডিম্পল থাকা মানুষের ব্লাড সারকিউলেশন অনেক ভালভাবে নিয়ন্ত্রিত হয়ে থাকে। The people having back dimples lead a very healthy and screaming sexual life - Sun Publication. 

সায়েন্স যদিও গালের টোল কে মাংশপেশীর ত্রুটি বলে থাকে,সে হিসেবে  Back dimple আপনাকে সুস্বাস্থের ও আকর্ষণীয় স্বাস্থের অধিকারী হিসেবে চিহ্নিত করে।

সংগৃহীত

0 টি ভোট
করেছেন (12,550 পয়েন্ট)
যদি আপনার ব্যাক ডিম্পল থেকে থাকে আপনি ধরে নিতে পারেন যে প্রাচীন গ্রিকদের সাথে আপনার জেনেটিক কোন  সম্পর্ক রয়েছে। শুধুমাত্র প্রাচীন গ্রীক দের মধ্যে এটি পূর্বে দেখা গেলেও এখন সব জায়গাতেই দেখা যায়। যদি মেয়েদের মধ্যে এটি দেখা যায় তাকে বলা হয় dimple of Venus. ছেলেদের মধ্যে দেখা গেলে একে বলা হয়, Apollo Dimple. পুরো পৃথিবীতে মাত্র ১৭% মানুষের মধ্যে ব্যাক ডিম্পল দেখতে পাওয়া যায়। যদি আপনার থেকে থাকে আপনি ওই ১৭% এর একজন।

এটি সৃষ্টি হবার কারণ হলো, স্পাইনের ওই অংশে বর্ধিত লিগামেন্ট। এই বর্ধিত লিগামেন্ট শুধুমাত্র প্রাচীন গ্রীকের মানুষদের ই বৈশিষ্ট্য ছিলো।একে beauty mark ও বলা হয়ে থাকে। নারীদের মধ্যে এটি বেশি দেখতে পাওয়া যায়। তবে পুরুষদের মধ্যেও পাওয়া যায়। অনেকেই সার্জারী করিয়ে গালের ও ব্যাক এর এই টোল পেয়ে থাকেন। কিন্তু প্রাকৃতিক ভাবে আপনি কোন এক্সারসাইজ করেই এটা পাবেন না যদি আপনার জন্ম থেকে এই বৈশিষ্ট না থেকে থাকে। যাদের শুরু থেকে ছিলো মাঝে নেই হয়ে গেছে শারীরিক পরিবর্তন এর কারণে তারা কিছু এক্সারসাইজ করলেই ফিরে পেতে পারেন এই ব্যাক ডিম্পল।

এই ডিম্পল কে sign Of Fertility বলা হয়ে থাকে। বিভিন্ন গবেষনায় জানা গেছে,  back dimple যাদের রয়েছে তাদের সেক্সুয়াল ড্রাইভ অসাধারণ হয়ে থাকে অন্যদের চেয়ে যদি না কোন রোগ থেকে থাকে।
Sun Publication এর রেফারেন্স অনুযায়ী,  ব্যাক ডিম্পল থাকা মানুষের ব্লাড সারকিউলেশন অনেক ভালভাবে নিয়ন্ত্রিত হয়ে থাকে।
The people having back dimples lead a very healthy and screaming sexual life(sun publication).

সায়েন্স যদিও গালের টোল কে মাংশপেশীর ত্রুটি বলে থাকে, সে হিসেবে  Back dimple আপনাকে সুস্বাস্থের ও আকর্ষণীয় স্বাস্থের অধিকারী হিসেবে চিহ্নিত করে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+10 টি ভোট
3 টি উত্তর 1,675 বার দেখা হয়েছে
30 অগাস্ট 2020 "জীববিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিজ্ঞানের পোকা ৫ (123,370 পয়েন্ট)
+14 টি ভোট
2 টি উত্তর 1,961 বার দেখা হয়েছে
02 জুন 2020 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Admin (71,000 পয়েন্ট)
+9 টি ভোট
2 টি উত্তর 1,219 বার দেখা হয়েছে
+5 টি ভোট
1 উত্তর 330 বার দেখা হয়েছে

10,743 টি প্রশ্ন

18,396 টি উত্তর

4,731 টি মন্তব্য

243,894 জন সদস্য

44 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 43 জন গেস্ট অনলাইনে
  1. MIS

    930 পয়েন্ট

  2. shuvosheikh

    320 পয়েন্ট

  3. তানভীর রহমান ইমন

    160 পয়েন্ট

  4. unfortunately

    120 পয়েন্ট

  5. Muhammad_Alif

    120 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি #science স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...