Inception মুভির থিম কি ছিলো? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+5 টি ভোট
184 বার দেখা হয়েছে
"বিবিধ" বিভাগে করেছেন (2,200 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (20,390 পয়েন্ট)
ডোমিনিক "ডোম" কোব এবং আর্থার "এক্সট্র্যাক্টর": তারা তাদের লক্ষ্যগুলি অবচেতনভাবে অনুপ্রবেশ করতে এবং একটি ভাগ করে নেওয়া স্বপ্নের বিশ্বের মাধ্যমে মূল্যবান তথ্য আহরণের জন্য পরীক্ষামূলক সামরিক প্রযুক্তি ব্যবহার করে কর্পোরেট গুপ্তচরবৃত্তি করে। তাদের সর্বশেষ লক্ষ্য, জাপানি ব্যবসায়ী সাইতো প্রকাশ করেছে যে তিনি কোবকে একটি আপাতদৃষ্টিতে অসম্ভব কাজের জন্য পরীক্ষা করার জন্য তাদের মিশনটি সজ্জিত করেছিলেন: একজন ব্যক্তির অবচেতনায় বা "প্রতিষ্ঠার" ধারণাটি প্রতিস্থাপন করে। অসুস্থ প্রতিদ্বন্দ্বী মরিস ফিশারের শক্তি সংগ্রহের জন্য, সাইটো চায় কোব ফিশারের পুত্র এবং উত্তরাধিকারী, রবার্টকে তার বাবার সংস্থানটি বিলুপ্ত করতে রাজি করান। বিনিময়ে, কোবোর আপাত অপরাধী অবস্থা সাফ করার জন্য কাজটি করা হয়ে গেলে সাইতো তার প্রভাব ব্যবহার করার প্রতিশ্রুতি দেয়, যা তাকে তার বাচ্চাদের বাড়িতে ফিরতে বাধা দেয়।

যদিও আর্থার বিশ্বাস করেন যে এই কাজটি অসম্ভব, তবে কোব জোর দিয়েছিলেন যে এটি করা সম্ভব। কোব অফারটি গ্রহণ করে এবং তার দলকে একত্রিত করে: ইমাম, কনম্যান এবং পরিচয় প্রমাণকারী; ইউসুফ, একজন রসায়নবিদ যিনি একটি স্থিতিশীল "স্বপ্নের মধ্যে স্বপ্ন" কৌশলটির জন্য শক্তিশালী শ্যাডেভকে যুক্ত করেন; আর আরিয়াডনে, একজন আর্কিটেকচার ছাত্র, যা স্বপ্নের প্রাকৃতিক দৃশ্যের গোলকধাঁধার নকশায় কাজ করেছিল, কোবের শ্বশুর প্রফেসর স্টিফেন মাইলসের সহায়তায় নিয়োগ পেয়েছিলেন। কোবের সাথে স্বপ্ন ভাগাভাগি করার সময়, আরিয়াদনে তার অবচেতন বাড়িগুলি তার প্রয়াত স্ত্রী মালের একটি আক্রমণাত্মক প্রজেকশন শিখেছে।

সিডনিতে মরিস মারা যাওয়ার পরে রবার্ট ফিশার লস অ্যাঞ্জেলেসে ফিরে দশ ঘণ্টার ফ্লাইটে দেহটির সাথে ছিলেন। দলটি (সাইটো সহ যারা তাদের সাফল্য যাচাই করতে চায়) এটিকে ফিশারকে ভাগ করে নেওয়ার সুযোগ হিসাবে ব্যবহার করে এবং ফিশারকে একটি ভাগী স্বপ্নে নিয়ে যায়। প্রতিটি স্বপ্নের স্তরে, স্বপ্নটি উত্পাদনকারী ব্যক্তি একটি "কিক" সেট আপ করতে পিছনে থাকে যা আরও গভীর স্তরের স্তরের সদস্যদের ঘুমন্ত দলের সদস্যদের জাগ্রত করতে ব্যবহৃত হবে; সফল হওয়ার জন্য, এই কিকগুলি প্রতিটি স্বপ্নের স্তরে একই সাথে ঘটতে হবে, সময়ের প্রকৃতির কারণে জটিল একটি ঘটনা, যা প্রতিটি ধারাবাহিক স্তরে অনেক দ্রুত প্রবাহিত হয়। কিকসকে সমন্বয় করতে তারা শ্রুতি কিউ হিসাবে "নন, জে নে আফসেট রিইন" ব্যবহার করে। প্রথম স্তরটি হ'ল ইউসুফের একটি বর্ষার লস অ্যাঞ্জেলেসের স্বপ্ন।

দলটি ফিশারকে অপহরণ করে, তবে তার অবচেতন পক্ষ থেকে সশস্ত্র অনুমান দ্বারা আক্রমণ করা হয়, যা বিশেষত এই জাতীয় অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে রক্ষা করার জন্য প্রশিক্ষিত হয়েছিল। দলটি রবার্ট এবং আহত সাইটোকে একটি গুদামে নিয়ে যায়, যেখানে কোব প্রকাশ করেছেন যে স্বপ্নে মারা যাওয়ার পরে সাধারণত সাইতোকে জাগিয়ে তুলবে, বহু-স্তরের স্বপ্নকে স্থিতিশীল করার জন্য প্রয়োজনীয় শক্তিশালী শ্যাডেটিভ পরিবর্তে একটি মৃত স্বপ্নদর্শীকে "লিম্বো" তে প্রেরণ করবে: একটি অসীম অবচেতনতার জগৎ যা থেকে পালানো চূড়ান্ত কঠিন, যদি অসম্ভব না হয় এবং যে কোনও স্বপ্নদর্শী তারা স্বপ্নে ভুলে যাওয়ার ঝুঁকি নিয়ে থাকেন। এই ধাক্কা সত্ত্বেও, দলটি মিশন নিয়ে চালিয়ে যাচ্ছে।

রবার্টের পিতার ইচ্ছার বিষয়ে পুনর্বিবেচনা করার পরামর্শ দেওয়ার জন্য ইমস রবার্টের গডফাদার পিটার ব্রাউনিংয়ের নকল করেছেন। ইউসুফ তাদের ভ্যানে করে গাড়ি চালিয়ে যান, বাকিরা দ্বিতীয় স্তরে চলে যায়, আর্থার স্বপ্ন দেখে একটি হোটেল। কোব রবার্টকে রাজি করিয়েছিল যে ব্রাউনিং তাকে অপহরণ করেছে এবং কোবই তার অবচেতন প্রটেক্টর। কোব ব্রাউনিংয়ের অবচেতন অন্বেষণ করতে রবার্টকে আরও একটি স্তর থেকে নিচে নামাতে রাজি করান (বাস্তবে রবার্টের অবচেতনভাবে প্রবেশ করা এটি একটি অভ্যাস)। তৃতীয় স্তরটি হিমশীতল পাহাড়ের একটি দুর্গযুক্ত হাসপাতাল যা ইমাসের স্বপ্ন দেখেছিল। দলটিকে এটি অনুপ্রবেশ করতে হবে এবং রক্ষীদের ধরে রাখতে হবে কারণ সাইটো রবার্টকে তার অবচেতনতার সমতুল্যে নিয়ে যায়। প্রথম স্তরে রবার্টের অনুমান অনুসারে ইউসুফ ইচ্ছাকৃতভাবে একটি সেতুটি চালাচ্ছিলেন, ফলে খুব শীঘ্রই তাঁর লাথিটি শুরু হয়েছিল। এটি ইয়েমসের স্তরে একটি তুষারপাতের কারণ হয়ে দাঁড়ায় এবং আর্থারের স্তরের মাধ্যাকর্ষণটিকে সরিয়ে দেয়, ফলে আর্থার পানিতে আঘাতের সাথে ভ্যানের সাথে সিঙ্ক্রোনাইজ করা একটি নতুন কিক তৈরি করতে বাধ্য হয় cing মালের অভিক্ষেপ ইয়েমসের স্তরে উঠে আসে এবং রবার্টকে হত্যা করে; কোব মালকে মেরেছিল এবং সাইতো তার ক্ষতস্থানে ডুবে গেছে। কোব এবং আরিয়াদ্নে রবার্ট এবং সাইতোকে উদ্ধারের জন্য লিম্বোতে enterুকে পড়েন, অন্যদিকে ইয়েমস বিস্ফোরক দিয়ে হাসপাতালে কারচুপি করে লাথি মেরেছিল।

কোব আরিয়াদ্নের কাছে প্রকাশ করেছেন যে স্বপ্ন এবং ভাগ প্রযুক্তির পরীক্ষা করার সময় তিনি এবং মাল লিম্বোতে গিয়েছিলেন। পাঁচ ঘণ্টা আসল সময়ের জন্য উত্সর্গীকৃত, তারা তাদের ভাগ করা স্মৃতি থেকে একটি বিশ্ব গড়ার স্বপ্নে পঞ্চাশ বছর অতিবাহিত করেছিল। মল যখন বাস্তবে ফিরে যেতে অস্বীকার করলেন, তখন কোব তার টোটেমকে পুনরায় সক্রিয় করে (এমন একটি জিনিস যা স্বপ্নদর্শীরা তাদের স্বপ্নকে বাস্তবের থেকে আলাদা করতে ব্যবহার করে) এবং তাকে অবচেতন মনে করিয়ে দিয়েছিল যে তাদের পৃথিবী সত্য নয়। তবে, ঘুম থেকে ওঠার পরে, সূচনাটি শেকড় জাগিয়ে তুলেছিল এবং মাল এখনও বিশ্বাস করে যে সে স্বপ্ন দেখছে। বাস্তবের জন্য "জাগ্রত হওয়ার" প্রয়াসে, তিনি আত্মহত্যা করেছিলেন এবং কোবকে তার মৃত্যুর জন্য দোষী সাব্যস্ত করেছিলেন যাতে তাকে তা করতে বাধ্য করা হয়। খুনের অভিযোগের মুখোমুখি হয়ে কোব তার ছেলেমেয়েদের শ্বশুরবাড়ির যত্নে রেখে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে পালিয়ে যায়।

তার স্বীকারোক্তির মাধ্যমে কোব মালের মৃত্যুর জন্য তার অপরাধবোধের সাথে শান্তি স্থাপন করেছে। আরিয়াদনে মলের প্রজেকশনটি মেরে রবার্টকে একটি কিক দিয়ে জেগে ওঠে। দুর্গের হাসপাতালে পুনরুত্থিত, তিনি লাগানো ধারণাটি আবিষ্কার এবং গ্রহণ করার জন্য একটি নিরাপদ ঘরে প্রবেশ করেন: তাঁর মৃত পিতা তাকে নিজের মানুষ বলে বলার একটি অভিক্ষেপ। কোব যখন সাইটোকে অনুসন্ধান করার জন্য অলস অবস্থায় রয়েছেন, তখন দলের অন্যান্য সদস্যরা সিঙ্ক্রোনাইজড কিকগুলি বাস্তবের দিকে ফিরে যান। কোব শেষ পর্যন্ত লম্বা বয়সী সাইটোকে খুঁজে পায় এবং তাদের চুক্তির কথা মনে করিয়ে দেয়। স্বপ্নে দেখা সবাই বিমানটিতে জেগে থাকে এবং সাইতো একটি ফোন কল করে।

লস অ্যাঞ্জেলেস বিমানবন্দরে পৌঁছে কোব মার্কিন যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন চেকপয়েন্ট থেকে পাস করেন এবং অধ্যাপক মাইলস তাঁর সাথে তাঁর বাড়িতে যান। মালের পুরাতন টোটেম ব্যবহার করা — একটি স্পিনিং টপ যা স্বপ্নের জগতে অনির্দিষ্টকালের জন্য স্পিন করে কিন্তু বাস্তবে পড়ে যায় — কোব একটি পরীক্ষা চালিয়ে যায় তা প্রমাণ করার জন্য যে তিনি সত্যই সত্যিকারের পৃথিবীতে আছেন তবে তিনি তার ফলাফলটি পর্যবেক্ষণ করেন না এবং পরিবর্তে তার সন্তানদের সাথে যোগ দেন বাগান।

 

Wikipedia

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+2 টি ভোট
1 উত্তর 514 বার দেখা হয়েছে
+1 টি ভোট
2 টি উত্তর 256 বার দেখা হয়েছে
09 এপ্রিল 2021 "জীববিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন হায়াত (20,390 পয়েন্ট)
+5 টি ভোট
1 উত্তর 320 বার দেখা হয়েছে
02 জানুয়ারি 2021 "জীববিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন EliusHHimel (10,440 পয়েন্ট)

10,750 টি প্রশ্ন

18,403 টি উত্তর

4,731 টি মন্তব্য

244,342 জন সদস্য

33 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 33 জন গেস্ট অনলাইনে
  1. MIS

    1390 পয়েন্ট

  2. shuvosheikh

    330 পয়েন্ট

  3. তানভীর রহমান ইমন

    160 পয়েন্ট

  4. Muhammad_Alif

    130 পয়েন্ট

  5. unfortunately

    120 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য #science প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বাংলাদেশ বিড়াল
...