কিভাবে চাঁদে জমি কেনা সম্ভব? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+4 টি ভোট
441 বার দেখা হয়েছে
"জ্যোতির্বিজ্ঞান" বিভাগে করেছেন (71,000 পয়েন্ট)

পত্রিকার পাতায় মাঝেমধ্যেই কিছু চমকপ্রদ খবর নজরে পড়ে, যেমনঃ স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন স্বামী মাত্র ৫৫ ডলারে চাঁদে জমি কিনলেন সাতক্ষীরার দুই তরুণ!  এবার চাঁদে জমি কিনলেন গোপালগঞ্জের কানাডা প্রবাসী দম্পতি ইত্যাদি। আসলেই কি চাঁদে জমি কেনা যায়? আপনিও বিক্রি করতে পারবেন।

1 উত্তর

0 টি ভোট
করেছেন (71,000 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

পত্রিকার পাতায় মাঝেমধ্যেই কিছু চমকপ্রদ খবর নজরে পড়ে, যেমনঃ স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন স্বামী মাত্র ৫৫ ডলারে চাঁদে জমি কিনলেন সাতক্ষীরার দুই তরুণ!  এবার চাঁদে জমি কিনলেন গোপালগঞ্জের কানাডা প্রবাসী দম্পতি ইত্যাদি। আসলেই কি চাঁদে জমি কেনা যায়? আপনিও বিক্রি করতে পারবেন।

প্রথম দেখায় মনে হয় ইশ আমিও যদি চাঁদের জমির মালিক হতে পারতাম। কিন্তু আসলেই কী চাঁদের জমি কেনা যায়? চলুন প্রথমে চাঁদের জমি বিক্রি করে এমন একজন ব্যক্তি সম্পর্কে জেনে নিই।

ডেনিস হোপ হলো একজন মার্কিন নাগরিক। ১৯৮০ সাল থেকে তিনি চাঁদে জমি বিক্রি শুরু করেছেন। ডেনিস হোপের চাঁদে জমি বিক্রি করার সংস্থাটির নাম হলো 'লুনার অ্যাম্বাসি'। এর বাংলা অর্থ হলো চন্দ্র দূতাবাস। এই সংস্থাটির মাধ্যমেই ডেনিস হোপ এর কাছ থেকে সবাই চাঁদের জমি ক্রয় করে। যদিও চাঁদের জমি বলে কথা তবুও দাম রয়েছে সাধ্যের মাঝেই,প্রতি একর জমির দাম ২৪.৯৯ থেকে শুরু করে ৫০০ মার্কিন ডলার পর্যন্ত।

বাংলাদেশি টাকায় মাত্র ২ হাজার টাকা। ডেনিস হোপ জানায় এই ইতিমধ্যে তিনি বিশ্ব জুড়ে ৬০ লাখেরও অধিক ক্রেতার কাছে চাঁদের ৬১.১ কোটি একর জমি বিক্রি করেছে। এসব ক্রেতাদের তালিকায় মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ,জিমি কাটার ও রোনাল্ড রিগ্যান সহ ৬৭৫ জন নামী তারকাও রয়েছে। আবার ম্যারিয়ট হিলটনের মতো বড় বড় হোটেলও জমি কিনেছেন ডেনিস হোপ এর কাছ থেকে। ডেনিস হোপ এর মতে, চাঁদে এসব জমির মালিকানা নাকি আইনত বৈধ। আবার এসব জমির আইনি নথি, দলিল,মোজা পরচাও রয়েছে।

তবে প্রশ্ন হলো ডেনিস হোপ এই কাজ কিভাবে করছে আর মানুষজন তাকে বিশ্বাসই বা কেনো করছে?

বাকি বিস্তারিত পড়ুনঃ এখানে 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 136 বার দেখা হয়েছে
+7 টি ভোট
2 টি উত্তর 249 বার দেখা হয়েছে
13 ডিসেম্বর 2020 "লাইফ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rumman (190 পয়েন্ট)
+2 টি ভোট
1 উত্তর 105 বার দেখা হয়েছে
04 জানুয়ারি "জ্যোতির্বিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nahid Jahan Bhuiyan (4,420 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর 186 বার দেখা হয়েছে
+7 টি ভোট
4 টি উত্তর 36,931 বার দেখা হয়েছে

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,914 জন সদস্য

111 জন অনলাইনে রয়েছে
0 জন সদস্য এবং 111 জন গেস্ট অনলাইনে
  1. StanleyFinck

    100 পয়েন্ট

  2. RustyBpv6011

    100 পয়েন্ট

  3. Russel76G989

    100 পয়েন্ট

  4. Zita54466474

    100 পয়েন্ট

  5. Kendrick3252

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...