প্রত্যেকের রঙের অভিজ্ঞতা কি একই হবে? যেমন সবাই লাল কে লাল, সবুজ কে সবুজ দেখবে? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

+2 টি ভোট
193 বার দেখা হয়েছে
"বিবিধ" বিভাগে করেছেন (2,670 পয়েন্ট)

1 উত্তর

+2 টি ভোট
করেছেন (2,350 পয়েন্ট)

আমাদের সহ নিউরোলজিস্টরা এই পুরানো ধাঁধাটি মোকাবেলা করেছেন এবং এই প্রশ্নের কয়েকটি উত্তর নিয়ে আসতে শুরু করেছেন। একটি বিষয় যা স্পষ্ট হয়ে উঠছে তা হ'ল রঙের স্বতন্ত্র পার্থক্যগুলি প্রথম স্থানে এতটাই বিচ্ছিন্ন।রঙ আপনি যা দেখেন তার অর্থ যোগ করে
বিজ্ঞানীরা প্রায়শই ব্যাখ্যা করেন যে কেন মানুষের ঠান্ডা, বিশ্লেষণাত্মক শর্তে রঙিন দৃষ্টি রয়েছে: রঙ হ'ল বস্তুর স্বীকৃতি। এবং এটি অবশ্যই সত্য, তবে এটি পুরো গল্প নয়।
বস্তুর রঙের পরিসংখ্যান স্বেচ্ছাসেবী নয়। লোকেরা যে দৃশ্যের অংশগুলিকে লেবেল চয়ন করে ("বল," "আপেল," "বাঘ") কোনও এলোমেলো রঙ নয়: এগুলি উষ্ণ বর্ণের (কমলা, কুঁচকানো, লাল) হতে পারে এবং শীতল হওয়ার সম্ভাবনা কম থাকে less রং (ব্লুজ, সবুজ শাক) এটি কৃত্রিম অবজেক্টগুলির জন্যও সত্য যে কোনও রঙ তৈরি করা যেতে পারে।অর্থাৎ রং দেখাটা মানুষের মস্তিষ্কের উপর নির্ভর করে।

 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
1 উত্তর 182 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 416 বার দেখা হয়েছে
+3 টি ভোট
1 উত্তর 1,442 বার দেখা হয়েছে
+2 টি ভোট
1 উত্তর 2,217 বার দেখা হয়েছে
28 জুলাই 2021 "জীববিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raihan Uddin (150 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর 293 বার দেখা হয়েছে
25 অক্টোবর 2021 "চিন্তা ও দক্ষতা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Anupom (15,280 পয়েন্ট)

10,729 টি প্রশ্ন

18,374 টি উত্তর

4,730 টি মন্তব্য

241,864 জন সদস্য

51 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 50 জন গেস্ট অনলাইনে
  1. KristineWilk

    100 পয়েন্ট

  2. SMRAlissa149

    100 পয়েন্ট

  3. RayBautista

    100 পয়েন্ট

  4. MickiSrv2276

    100 পয়েন্ট

  5. KalaDaplyn9

    100 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো মোবাইল ক্ষতি চুল কী #ask চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য প্রযুক্তি স্বাস্থ্য প্রাণী বৈজ্ঞানিক মাথা গণিত মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #science বিজ্ঞান #biology খাওয়া গরম শীতকাল কেন #জানতে ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো কি বিস্তারিত রঙ পা মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বিড়াল কান্না
...