পৃথিবীর সবচেয়ে দামি পদার্থের নাম কী এবং এটি কি কাজে ব্যবহৃত হয় ? - ScienceBee প্রশ্নোত্তর

বিজ্ঞান ও প্রযুক্তির প্রশ্নোত্তর দুনিয়ায় আপনাকে স্বাগতম! প্রশ্ন-উত্তর দিয়ে জিতে নিন পুরস্কার, বিস্তারিত এখানে দেখুন।

0 টি ভোট
357 বার দেখা হয়েছে
"জ্যোতির্বিজ্ঞান" বিভাগে করেছেন (3,610 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (2,160 পয়েন্ট)
অ্যান্টিম্যাটার- পৃথিবীর সবচেয়ে দামি বস্তু। এটি কখনো বানানো যায় না অর্থাৎ পুরোটাই প্রাকৃতিক বা এক কথায় বলতে গেলে এটি বানানো অসম্ভব। বিজ্ঞানীদের গবেষণালব্ধ ফলাফল এবং চেষ্টার পর এটির মাত্র তিনশ নয়টি আইটেম বানানো সম্ভব হয়েছে এ পর্যন্ত। এরপর থেকে অসংখ্য বার এটা নিয়ে আলোচনা বা গবেষণা করা হয়েছে তবে আমেরিকার অ্যাস্ট্রোনমিক্যাল বিশেষজ্ঞরা বলেছেন আকাশের ঠান্ডার স্টর্ম মেঘের স্তরের উপরে এই বস্তুটি পাওয়া সম্ভব। পরবর্তীতে একটি দল বিজ্ঞানী ১৭ মিনিটের জন্য ৩০৯ টি অ্যান্টিম্যাটার আইটেম বানাতে পেরেছিল। আসলে খুবই অল্প সময়ের জন্য বানানো এই বস্তুটির দাম এ জন্যই এত চড়া। নিউটন প্রোটন ও পজিট্রন এই সবকিছুর জন্যই এটি অ্যান্টিম্যাটার। এটির এক গ্রামের ওজন প্রায় ৪০ লাখ কোটি টাকা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর 158 বার দেখা হয়েছে
0 টি ভোট
1 উত্তর 769 বার দেখা হয়েছে
10 ফেব্রুয়ারি 2022 "রসায়ন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aramita (2,350 পয়েন্ট)
0 টি ভোট
3 টি উত্তর 193 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 295 বার দেখা হয়েছে
+1 টি ভোট
1 উত্তর 344 বার দেখা হয়েছে
17 মার্চ 2022 "রসায়ন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abu Reza (10,660 পয়েন্ট)

10,758 টি প্রশ্ন

18,423 টি উত্তর

4,737 টি মন্তব্য

248,778 জন সদস্য

37 জন অনলাইনে রয়েছে
1 জন সদস্য এবং 36 জন গেস্ট অনলাইনে
  1. Sheikh Sakib

    110 পয়েন্ট

  2. Shubrnatalukdar

    110 পয়েন্ট

  3. Elma Hasan Jahnbee

    110 পয়েন্ট

  4. Taspia Tahsin

    110 পয়েন্ট

  5. Junayed Hasan Mridul

    110 পয়েন্ট

বাংলাদেশের সবচেয়ে বড় উন্মুক্ত বিজ্ঞান প্রশ্নোত্তর সাইট সায়েন্স বী QnA তে আপনাকে স্বাগতম। এখানে যে কেউ প্রশ্ন, উত্তর দিতে পারে। উত্তর গ্রহণের ক্ষেত্রে অবশ্যই একাধিক সোর্স যাচাই করে নিবেন। অনেকগুলো, প্রায় ২০০+ এর উপর অনুত্তরিত প্রশ্ন থাকায় নতুন প্রশ্ন না করার এবং অনুত্তরিত প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্রতিটি উত্তরের জন্য ৪০ পয়েন্ট, যে সবচেয়ে বেশি উত্তর দিবে সে ২০০ পয়েন্ট বোনাস পাবে।


Science-bee-qna

সর্বাপেক্ষা জনপ্রিয় ট্যাগসমূহ

মানুষ পানি ঘুম পদার্থ - জীববিজ্ঞান এইচএসসি-উদ্ভিদবিজ্ঞান এইচএসসি-প্রাণীবিজ্ঞান পৃথিবী চোখ রোগ রাসায়নিক শরীর রক্ত আলো #ask মোবাইল ক্ষতি চুল কী চিকিৎসা পদার্থবিজ্ঞান সূর্য #science প্রযুক্তি স্বাস্থ্য মাথা প্রাণী গণিত বৈজ্ঞানিক মহাকাশ পার্থক্য এইচএসসি-আইসিটি #biology বিজ্ঞান খাওয়া গরম শীতকাল #জানতে কেন ডিম চাঁদ বৃষ্টি কারণ কাজ বিদ্যুৎ রাত রং উপকারিতা শক্তি লাল আগুন সাপ মনোবিজ্ঞান গাছ খাবার সাদা আবিষ্কার দুধ উপায় হাত মশা মাছ ঠাণ্ডা মস্তিষ্ক শব্দ ব্যাথা ভয় বাতাস স্বপ্ন তাপমাত্রা গ্রহ রসায়ন উদ্ভিদ কালো পা কি বিস্তারিত রঙ মন পাখি গ্যাস সমস্যা মেয়ে বৈশিষ্ট্য হলুদ বাচ্চা সময় ব্যথা মৃত্যু চার্জ অক্সিজেন ভাইরাস আকাশ গতি দাঁত আম হরমোন বাংলাদেশ বিড়াল
...